বোমাতঙ্কে ফেসবুকের সদরদপ্তর খালি

যুক্তরাষ্ট্রের পুলিশ জানিয়েছে, ফেসবুকের সদরদপ্তরে মঙ্গলবার বোমা হামলার হুমকির পর সেখানকার ভবন খালি করে ফেলা হয়েছে। তবে এক ঘণ্টার তল্লাশির পর কোনও ডিভাইস খুঁজে না পাওয়ায় ‘সব ঠিক’ আছে বলে জানায় তারা। খবর রয়টার্স, দ্য ভার্জের।

ফেসবুকের একজন মুখপাত্র জানিয়েছেন, ক্যালিফোর্নিয়ার মেনলো পার্কে সামাজিক যোগাযোগের জনপ্রিয়  মাধ্যম ফেসবুকের প্রধান কার্যালয়ে এ বোমা হুমকির খবর ছড়িয়ে পড়ে। ওই মুখপাত্র বলেছেন, সব কর্মী নিরাপদে আছেন। এ ঘটনায় তদন্ত শুরু করেছে ফেসবুক।

পুলিশের উদ্ধৃতি দিয়ে রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, মঙ্গলবার স্থানীয় সময় বিকেল ৪টা ৩০ মিনিটের দিকে গুঞ্জন ছড়িয়ে পড়ে যে ক্যালিফোর্নিয়ার মেনলো পার্কে অবস্থিত ফেসবুকের সদরদপ্তরে বোমা হামলার সম্ভাবনা রয়েছে। পরে এ বিষয়ে স্থানীয়দের সতর্ক করে পুলিশ।

মেনলো পার্ক পুলিশ বিভাগ জানিয়েছে, বোমা হামলার হুমকির পাওয়ার পর একটি ভবন থেকে কর্মীদের নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে। তবে ফেসবুক ক্যাম্পাসের বিশাল বিশাল ভবনের মধ্যে কোন ভবনটি থেকে কর্মীদের সরিয়ে নেয়া হয়েছে তা নিশ্চিত করতে পারেনি পুলিশ।

সম্প্রতি সিলিকন ভ্যালির আরেকটি কোম্পানি ইউটিউব নিরাপত্তা ঝুঁকিতে পড়েছিল। গত এপ্রিল মাসে কোম্পানির সদরদপ্তরে একজন নারী গুলি ছুড়লে তিনজন আহত হয়। পরে ওই নারী আত্মহত্যা করেন।

Facebook Comments